The news is by your side.

আবার বসন্ত ছুঁয়ে যাক ওদের জীবনে

0 334

 

 

 

সুজন হালদার

মনে হলো একটা ফোন দেই। গতরাতেই কথা হলো।

কেমন আছিস !!!

ভালো না । তিন দিন ধরে জ্বর! শরীরটা ভালো যাচ্ছে না। প্রিয়াঙ্কারও জ্বর।

খানিকটা জড়ানো গলায় এভাবেই আমার সঙ্গে কথা বলল খালিদ । খালিদ আহসান। বিটিভিতে একসঙ্গে কাজ করার সুবাদে -সহকর্মী। তবে সম্পর্ক গড়াতে গড়াতে -ছোট ভাই। আমার আপন ছোট ভাই না থাকলেও খালিদ ও মাহবুবকে (মাহবুবুর রহমান ) ছোট ভাইয়ের মতোই স্নেহ করি। সত্যি বলতে ওরা ও আমাকে অনেক ভালোবাসে।

কিছুক্ষন পূর্বেই জান্নাত বলল, খালিদের নাকি করো না পজেটিভ!!! শুনেছো? আমার ভীষণ মন খারাপ হয়ে যায়।

ফোন করে জানতে পারি ওর সদ্যবিবাহিত স্ত্রী প্রিয়াঙ্কারও কোভিড নাইনটিন পজিটিভ। এমনিতেই খালিদ মানসিকভাবে খানিকটা নার্ভাস। আর এই খবরে অনেকটাই ভেঙেই পড়েছে। ওর আজমার সমস্যাও রয়েছে। বেশ কিছুদিন ধরে বাসায় থেকেই অফিস করছিল। আমি ওকে আশ্বস্ত করলাম, খুব শিগগিরই ঠিক হয়ে যাবে সবকিছু।

দুদিন আগেই আমাদের আরেক সহকর্মী এমদাদুল হক পল্লবের করোনা পজেটিভ ধরা পড়েছে।

খালিদের কথায় ফেরা যাক

পরিচয় বছর-দশেকের, মিষ্টি হাসি আর মায়াবী চোখের ইশারায় অনেকটা অবচেতনেই আমাকে আপন করে নিয়েছে। সম্পর্কের উষ্ণতায় কবেই ভুলে গেছি -খালিদ আমার সহকর্মী!!!

ভাইয়ের স্নেহে, বন্ধুর সম্পর্কে কতটা সময় যে একসঙ্গে কাটিয়েছি, হিসেব নেই। শাহবাগের ঘূর্ণায়িত জলধারায় পার করেছি অসংখ্য বিকেল, রাত, রাত গড়িয়ে সকাল। কখনো এক কাপ চা হাতে আবার কখনবা নিছক আলাপচারিতায়।

সোহরাওয়ার্দী উদ্যানে ঢুকলেই উদ্যানের বুড়ো বটবৃক্ষ সবুজ পাতায় আমাদেরকে স্বাগত জানাত !গণজাগরণ মঞ্চের পুরো দুই মাস বলতে গেলে আমরা এক সঙ্গেই থেকেছি।

সবচেয়ে বড় কথা আমার মন খারাপের প্রতিটি বিকেলেই খালিদ আমাকে সান্তনা দিতো। এখনো দেয়। আমার বাড়ির লোকজনও খালিদ ও মাহবুবকে ভীষণ পছন্দ করে।

এসব কথা এজন্যই বলছি- মাসখানেক হয় খালিদের সাথে আমার দেখা হয় না। ও থাকে বনশ্রী আর আমি কলাবাগান।

এটা এমন কিছু না ।সপ্তাহ দুয়েকের মধ্যেই ওরা ভালো হয়ে যাবে। আমরা আবার তুমুল আড্ডায় মেতে উঠবো শাহাবাগ কাটাবন ধানমন্ডি কিংবা আফতাবনগরে। প্রিয়াঙ্কাও আপন করে ফিরে পাবে ,ওর ভালবাসার মানুষকে; খুব শিগগিরই। এই গ্রীষ্মে কিংবা বর্ষায় না হোক, আগামী বসন্তে ওরা ঠিকই ভালোবাসার রং ছড়াবে জীবন থেকে জীবনে।

খালিদ প্রিয়াঙ্কার জন্য অনেক অনেক শুভকামনা।

 

Leave A Reply

Your email address will not be published.