আফগানিস্তানে দুই ব্র্যাক কর্মকর্তা অপহৃত Reviewed by Momizat on . বিবিসি নিউজ আফগানিস্তানে বেসরকারি সংস্থা ব্র্যাকের দু কর্মকর্তাকে অপহরণ করেছে অজ্ঞাত বন্দুকধারীরা। সংস্থাটির কমিউনিকেশনস বিভাগের কর্মকর্তা রনি মির্জা বিবিসিকে জ বিবিসি নিউজ আফগানিস্তানে বেসরকারি সংস্থা ব্র্যাকের দু কর্মকর্তাকে অপহরণ করেছে অজ্ঞাত বন্দুকধারীরা। সংস্থাটির কমিউনিকেশনস বিভাগের কর্মকর্তা রনি মির্জা বিবিসিকে জ Rating: 0
You Are Here: Home » বাংলাদেশ » আফগানিস্তানে দুই ব্র্যাক কর্মকর্তা অপহৃত

আফগানিস্তানে দুই ব্র্যাক কর্মকর্তা অপহৃত

160318074243_brac_afghanistan_640x360_bbc_nocreditবিবিসি নিউজ

আফগানিস্তানে বেসরকারি সংস্থা ব্র্যাকের দু কর্মকর্তাকে অপহরণ করেছে অজ্ঞাত বন্দুকধারীরা।

সংস্থাটির কমিউনিকেশনস বিভাগের কর্মকর্তা রনি মির্জা বিবিসিকে জানিয়েছেন বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল চারটার দিকে কুন্দুজ থেকে বাগলান যাওয়া পথে বন্দুকধারীরা তাদের অপহরণ করে নিয়ে যায়।

অপহৃত দুই বাংলাদেশি হলেন- আফগানিস্তানে ব্র্যাকের প্রধান প্রকৌশলী হাজি শওকত (৫০) এবং প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম খান সুমন (৩৭)।

তাদের মধ্যে শওকতের বাড়ি কিশোরগঞ্জ জেলায়, সিরাজুলের বাড়ি পাবনা সদরের দুবলিয়া গ্রামে।

কুন্দুজ থেকে বাগলান  যাওয়ার পথে অস্ত্রের মুখে গাড়ি থেকে নামিয়ে একদল বন্দুকধারী তাদের নিয়ে যায় বলে আনোয়ার হোসেন জানান।

“আমরা ইতোমধ্যে স্থানীয় পুলিশ ও ইন্টেরিওর মিনিস্ট্রিকে জানিয়েছি। তারা কিছু স্টেপস নিয়েছে। ওই গাড়ির ড্রাইভার এবং আরও একজন আফগান ছিল- তাদের গ্রেপ্তার করা হয়েছে।”

অপহৃতদের উদ্ধারে বাংলাদেশ সরকারকে উদ্যোগী হওয়ার অনুরোধ জানান খালেক।

যুদ্ধ বিধ্বস্ত আফগানিস্তানে পুনর্গঠনের কাজে থাকা ব্র্যাক কর্মীরা এর আগেও বেশ কয়েকবার আক্রন্ত হয়েছেন।

২০১২ সালের মে মাসে ঘোর প্রদেশে ব্র্যাকের একটি কার্যালয়ে ঢুকে এক কর্মকর্তাকে গুলি করে হত্যা করে জঙ্গিরা।

তার আগে ২০১০ সালের ডিসেম্বরে ব্র্যাকের এক প্রকৌশলীকে হত্যা করে অপহরণ করা হয় ছয়জনকে।

২০০৭ সালের সেপ্টেম্বরে অজ্ঞাতপরিচয় বন্দুকধারীদের গুলিতে প্রাণ যায় আরেক ব্র্যাক কর্মকর্তার।

ওই বছর নূরুল ইসলাম নামে এক ব্র্যাক কর্মকর্তা অপহৃত হওয়ার ৮৩ দিন পর মুক্তি পান। ২০০৮ সালের অক্টোবরে গজনি প্রদেশ থেকে অপহৃত হন দুইজন। দশদিন পর তাদের মুক্তি দেওয়া হয়।

বিশ্বের সবচেয়ে বড় বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক আফগানিস্তানে কাজ শুরু করে ২০০২ সালে। দেশটির ৩৪টি  প্রদেশে ব্র্যাকের  প্রায় ৪০০ অফিসে শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামো উন্নয়ন ও প্রশিক্ষণের কাজে রয়েছেন বাংলাদেশি কর্মীরা।

About The Author

admin

সংবাদের ব্যাপারে আমরা সত্য ও বস্তুনিষ্ঠতায় বিশ্বাস করি।বিশ্বাস করি, মুক্তিযুদ্ধের সুমহান চেতনায়। আমাদের প্রত্যাশা একাত্তরের চেতনায় বাংলাদেশ এগিয়ে যাক সুখী সমৃদ্ধশালী উন্নত দেশের পর্যায়ে।

Number of Entries : 7211

Leave a Comment

সম্পাদক : সুজন হালদার, প্রকাশক শিহাব বাহাদুর কতৃক ৭৪ কনকর্ড এম্পোরিয়াম শপিং কমপ্লেক্স, ২৫৩-২৫৪ এলিফ্যান্ট রোড, কাঁটাবন, ঢাকা থেকে প্রকাশিত। ফোনঃ 02-9669617 e-mail: info@visionnews24.com
Design & Developed by Dhaka CenterNIC IT Limited
Scroll to top