The news is by your side.

আদালতে বিশৃঙ্খলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার: আইনমন্ত্রী

0 262

আপিল বিভাগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের আবেদন শুনানিতে বিশৃঙ্খলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

আজ বৃহস্পতিবার বিকেলে গুলশানের নিজ কার্যালয়ে আইনমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশের কোনো প্রতিষ্ঠানকে অপমান বা অবমাননা করতে দেবেন না। জনগণকে নিরাপত্তার জন্য দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষা করা এবং বিশৃঙ্খলা বন্ধ করা সরকারের দায়িত্ব। যারা এরূপ আচরণ করবে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সরকার বাধ্য হবে।

আনিসুল হক বলেন, বিএনপির এই কর্মকাণ্ডে প্রতীয়মান হয় যে আইনের শাসনের প্রতি তাদের কোনো শ্রদ্ধাবোধ নেই। সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোর ওপর তাদের কোনো আনুগত্য নেই এবং দেশের কোনো প্রতিষ্ঠান বিএনপির কাছে নিরাপদ নয়।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য প্রতিবেদন জমা দেওয়ার নির্ধারিত দিন ছিল বৃহস্পতিবার। এদিন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ছয় সদস্যের বেঞ্চে প্রতিবেদন জমা দিতে রাষ্ট্রপক্ষ সময় চেয়ে আবেদন করলে আদালত আগামী ১১ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদনটি জমা এবং এ বিষয়ে শুনানির জন্য ১২ ডিসেম্বর দিন নির্ধারণ করেন।

এরই এক পর্যায়ে হইচই শুরু করেন বিএনপিপন্থি আইনজীবীরা। এতে বিব্রত হয়ে বিচারপতিরা এজলাস কক্ষ ত্যাগ করে খাস কামরায় চলে যান। এরপর আদালতে অবস্থান নিয়ে দফায় দফায় হট্টগোল করেন বিএনপিপন্থি আইজীবীরা। কিছু সময় বিরতির পর আবার শুনানিতে খালেদা জিয়ার আইনজীবীরা পরবর্তী শুনানির দিন আগামী ১২ ডিসেম্বরের পরিবর্তে ৮ ডিসেম্বর করার আবেদন জানান। কিন্তু তবে আপিল বেঞ্চ জানিয়ে দেন সেটি সম্ভব নয়।

বিএনপিপন্থি আইনজীবীদের হট্টগোলের সময় আওয়ামী লীগপন্থি আইনজীবীরা সেখানে ছিলেন। ওই সময় বিএনপিপন্থি আইনজীবীরা আদালতকক্ষ থেকে কাউকে বের হতে বা ঢুকতে দিতে চাইছিলেন না। ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘বেইল ফর খালেদা জিয়া’- বলে তখন তারা স্লোগান দিতে থাকেন।

 

Leave A Reply

Your email address will not be published.