The news is by your side.

আত্মবিশ্বাসী বাংলাদেশ: বড় ফ্যাক্টর হতে পারে- টস

0 39

 

নিজেদের ইতিহাসের সবচেয়ে সেরা দল নিয়ে আজ বিশ্বকাপ অভিযান শুরু করতে যাচ্ছে বাংলাদেশ বিশ্বকাপের মঞ্চে ষষ্ঠ অংশগ্রহণে অতীতকে ছাড়িয়ে যাওয়ার টার্গেট নিয়েই দেশ ছেড়েছিল টাইগাররা মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন দলটার প্রতি সমর্থকদের প্রত্যাশাও আকাশ ছোঁয়া

দেশের মানুষের স্বপ্ন জয়ের পথে আজ পা রাখতে যাচ্ছে বাংলাদেশ দল। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আজ দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। লন্ডনের ওভালে আজ বাংলাদেশ সময় সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।

জয় দিয়ে বিশ্বকাপ শুরু করার টার্গেট নিয়ে আজ খেলতে নামবে মাশরাফি বাহিনী। ত্রিদেশীয় সিরিজে প্রথমবার ট্রফি জয়ের আত্মবিশ্বাসকে সঙ্গী করে বিশ্বকাপের মঞ্চে লড়তে যাচ্ছে টাইগাররা। ২০০৭ বিশ্বকাপের সুপার এইট পর্বে দক্ষিণ আফ্রিকাকে হারানোর স্মৃতি আজ বাংলাদেশের জন্য বাড়তি প্রেরণা হিসেবে কাজ করবে।

তবে আজ টাইগার শিবিরের জন্য চিন্তার কারণ ইনজুরির ধাক্কা। ছোট-খাট চোট রয়েছে কয়েকজনের। সবচেয়ে বড় উদ্বেগ ওপেনার তামিম ইকবালকে ঘিরে। উরুর পেশীতে টান পড়ায় খেলেননি প্রস্তুতি ম্যাচ। শুক্রবার হাতেও ব্যথা পেয়েছেন তিনি। স্ক্যান করার পর অবশ্য খারাপ কিছু ধরা পড়েনি। টিম ম্যানেজমেন্টের সূত্রও বলছে, আজ খেলবেন তামিম। আর বাঁহাতি এই ওপেনার শেষ পর্যন্ত না খেললে সৌম্য সরকার, লিটন দাস ওপেনিং করবেন।

তামিমকে হারানো অবশ্য বড় ধাক্কা হবে। কারণ বিশ্বকাপে শেষ দুই ম্যাচে প্রতিপক্ষের পেসারদের দাপটে উড়ে গেছে পাকিস্তান, শ্রীলঙ্কার টপঅর্ডার। সেক্ষেত্রে তামিমের অভিজ্ঞতা বাংলাদেশের জন্য খুবই প্রয়োজন। বিশেষ করে প্রোটিয়া পেসারদের মধ্যে রাবাদা, এনগিদি দারুণ ছন্দে আছেন। ইংল্যান্ডের মাটিতে দেশের সবচেয়ে সফল ব্যাটসম্যান তামিম। এছাড়া চোটের ব্যথায় থাকা মাশরাফি, মুস্তাফিজ, সাইফউদ্দিনদের খেলা নিয়ে শঙ্কা অনেকটাই কেটে গেছে।

পরিসংখ্যান অবশ্য প্রোটিয়াদের পক্ষেই কথা বলছে। কারণ এর আগে ওয়ানডেতে ২০ ম্যাচ খেলেছে দুদল যার ১৭টিতে দক্ষিণ আফ্রিকা ও ৩টিতে বাংলাদেশ জিতেছে। বিশ্বকাপে দুদলের সাক্ষাৎ হয়েছে তিনবার। সেখানে দুটি জয় প্রোটিয়াদের। একবার জয় পেয়েছিল বাংলাদেশ। শক্তিমত্তার বিচারেও কাগজে কলমে বাংলাদেশের চেয়ে অনেকটাই এগিয়ে দক্ষিণ আফ্রিকা। তবে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের কাছে ১০৪ রানে হেরে কিছুটা ব্যাকফুটে আছে দক্ষিণ আফ্রিকা। আজ গতি দানব ডেল স্টেইনকে পাবে না প্রোটিয়ারা। প্রথম ম্যাচে জফরা আর্চারের বাউন্সারে আঘাত পাওয়া অভিজ্ঞ হাশিম আমলারও খেলার সম্ভাবনা কম। তার জায়গায় খেলতে পারেন ডেভিড মিলার। আজ জয়ের ধারায় ফিরতে মরিয়া থাকবে প্রোটিয়ারা।

এদিকে স্থানীয় আবহাওয়া অফিস জানাচ্ছে, আজ দুপুরের পর থেকে লন্ডনে ঝড়ো বাতাসের সাথে বৃষ্টিপাত হতে পারে। তাই বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ আজকের ম্যাচে একটা বড় ফ্যাক্টর হতে পারে- টস।

 

 

 

Leave A Reply

Your email address will not be published.