The news is by your side.

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি লতা মঙ্গেশকর

0 181

 

গুরুতর অসুস্থ  অবস্থায় হাসপাতালে ভর্তি কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকর। শ্বাষকষ্টজনিত সমস্যা দেখা দেওয়ায় রবিবার মাঝরাতে তাঁকে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয় বলে জানিয়েছে দ্য হিন্দু। এই মুহূর্তে তাঁর অবস্থা সঙ্কটজনক বলে জানা গিয়েছে। সেখানে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে তাঁকে।

হাসপাতালের একটি সূত্র জানায়, ‘‘গতকাল রাত দেড়টা নাগাদ লতা মঙ্গেশকরকে হাসপাতালে আনা হয়। সিনিয়র মেডিক্যাল অ্যাডভাইসর ফারুখ ই উদওয়াড়িয়ার তত্ত্বাধানে আইসিইউ-তে ভেন্টিলেটর সাপোর্টে রয়েছেন তিনি।’’ শ্বাসকষ্টের পাশাপাশি লতা মঙ্গেশকরের নিউমোনিয়া এবং হৃদযন্ত্রের গোলমাল ধরা পড়েছে বলেও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

গুণী এ সঙ্গীত শিল্পীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এমন খবর ছড়িয়ে পড়লে উদ্বিগ্ন হয়ে ওঠে বলিউড ও তার ভক্তরা। তবে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, আশঙ্কার কোনো কারণ নেই। কিংবদন্তি সঙ্গীতজ্ঞের অবস্থা স্থিতিশীল; তিনি দ্রুত সেরে উঠছেন।

৯০ বছর বয়সী লতা মঙ্গেশকর এক হাজারেরও বেশি গান গেয়েছেন। ভারত সরকারের সর্বোচ্চ নাগরিক সম্মান– ভারতরত্ন, পদ্মবিভূষণ ও পদ্মভূষণে সম্মানিত সঙ্গীতজ্ঞাকে ১৯৮৯ সালে দাদাসাহেব ফালকে পুরস্কারে সম্মানিত করা হয়।

Leave A Reply

Your email address will not be published.