The news is by your side.

অবশেষে ঊর্ধ্বমুখী শেয়ারবাজার

0 52

 

 

সাধারণ বিনিয়োগকারীদের কঠোর আন্দোলনের হুমকির পর শেয়ারবাজারে মূল্যসূচকের বড় উত্থান হয়েছে। এর ফলে টানা পতন থেকে বেরিয়ে সূচক ঊর্ধ্বমুখী হল।

দিন শেষে ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ২৪৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার তালিকায় নাম লেখায়। বিপরীতে দাম কমেছে ৫৭টির। আর অপরিবর্তিত রয়েছে ৪০টির দাম।

বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দাম বাড়ায় ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ৬১ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩২১ পয়েন্টে উঠে এসেছে। অপর দুটি সূচকের মধ্যে ডিএসই-৩০ আগের দিনের তুলনায় ১৭ পয়েন্ট বেড়ে ১ হাজার ৮৯৭ পয়েন্টে এবং ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে ১ হাজার ২২৭ পয়েন্টে অবস্থান করছে।

 

মূল্যসূচকের এই উত্থানের পাশাপাশি ডিএসইতে বেড়েছে লেনদেনের পরিমাণ। দিনভর বাজারটিতে লেনদেন হয়েছে ৩৫২ কোটি ১৩ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয় ৩১৪ কোটি ৫৪ লাখ টাকা। সে হিসাবে আগের কার্যদিবসের তুলনায় লেনদেন বেড়েছে ৩৭ কোটি ৫৯ লাখ টাকা। টাকার অঙ্কে এদিন ডিএসইতে সব থেকে বেশি লেনদেন হয়েছে বাংলাদেশ সাবমেরিন কেবলসের শেয়ার। কোম্পানিটির ১৭ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এর পরেই রয়েছে ইউনাইটেড পাওয়ার জেনারেশন। কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৭ কোটি ৫০ লাখ টাকার। লেনদেনে এরপর রয়েছে- মুন্নু সিরামিক, ফরচুন সুজ, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, ন্যাশনাল টিউবস, স্ট্যান্ডার্ড সিরামিক, এস্কয়ার নিটিং, মুন্নু জুট স্টাফলার্স এবং ইস্টার্ন কেবলস।

 

Leave A Reply

Your email address will not be published.